‘গোসল করতে বলায়’ স্কুলছাত্রীর আত্মহত্যা

শেয়ার করুণ

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় গোসল করতে বলায় লামিয়া আক্তার (৯) নামের এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৯টার দিকে উপজেলার যাদবপুর গ্রামে এ ঘটনা ঘটে। লামিয়া ওই গ্রামের লুৎফর রহমানের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আলতাব হোসেন।

পরিবারের সদস্যরা জানান, লামিয়া শীতের কারণে গত এক সপ্তাহ গোসল করেনি। মঙ্গলবার সকাল ৯টার দিকে তার মা তাকে গোসল করতে বলেন। সে গোসল করবে না বললে মা তার সঙ্গে রাগারাগি করেন। এক ফাঁকে ঘরের দরজা বন্ধ করে দেয় লামিয়া। অনেক ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। এক পর্যায়ে দরজা ভেঙে লামিয়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান পরিবারের সদস্যরা। তাকে উদ্ধার করে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে টাঙ্গাইল হাসপাতাল ফাঁড়ির ইনচার্জ আতিকুর রহমান ভূঁইয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তবে এখনো ময়নাতদন্ত সম্পন্ন হয়নি।

এ ব্যাপারে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শাহিনূর আলম ঢাকা ট্রিবিউনকে বলেন, “কোনো অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।”

এদিকে, টাঙ্গাইল জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হাড় কাঁপানো শীতের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। আজ মঙ্গলবারও জেলায় চলতি বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮.০৫ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুণ