নাজমুল হাসান পাপনই থাকছেন বিসিবি সভাপতি

শেয়ার করুণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন যুব ও ক্রীড়ামন্ত্রী হওয়ার পর বিসিবি সভাপতির পদ ছেড়ে দেবেন কি না তা নিয়ে শুরু হয় আলোচনা। তবে যত আলোচনাই হোক, বর্তমান মেয়াদ শেষ হওয়ার আগে বিসিবির দায়িত্বে থাকবেন পাপনই। কারণ, নাজমুল হাসানের নেতৃত্বাধীন বিসিবির বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ ২০২৫ সালের ৫ অক্টোবর পর্যন্ত।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ২০২৫ সালের ৫ অক্টোবর বিসিবির বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ শেষ হবে। এরপর হবে নতুন নির্বাচন। সেই নির্বাচনের মাধ্যমে কাউন্সিলরদের ভোটে নির্বাচিত বোর্ড পরিচালকদের মধ্য থেকে পরিচালকেরা নতুন সভাপতি নির্বাচন করবেন, এটাই আছে বিসিবির গঠনতন্ত্রে। তার আগ পর্যন্ত নাজমুল হাসানই বিসিবি সভাপতি।

এর আগে ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব ও বিসিবি সভাপতির পদ একই সঙ্গে চালানো প্রসঙ্গে গণমাধ্যমকে পাপন বলেছিলেন, ‘আইনে কোনো সমস্যা নেই এটাই হচ্ছে বড় কথা। কথা হচ্ছে একসঙ্গে যদি দুটোতে থাকি তাহলে একটা স্বাভাবিকভাবেই মনে হতে পারে যে ক্রিকেটের প্রতি আমার দৃষ্টিটা একটু বেশি। এটা সকলের ধারণা এটা অস্বাভাবিক কিছু না।’

এদিকে বিসিবির পরবর্তী সভাপতি হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় ছিলেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানের নাম। এবার সেই তালিকায় নতুন করে আলোচনায় বিপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল। ইতোমধ্যে বিষয়টি নিয়ে মুখও খুলেছেন তিনি।

গত বুধবার (১৭ জানুয়ারি) মাসকো সাকিব ক্রিকেট একাডেমিতে গণমাধ্যমের মুখোমুখি হন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা।

সেখানে তিনি (নাফিসা) বলেন, বিসিবি সভাপতি পদ নিয়ে বলেন, একটা প্রক্রিয়া ফলো করতে হয়। আপনারা সবাই জানেন, কীভাবে বোর্ডে আসতে হয়। তো ও রকম সময় হলে তখন বুঝব, এখন চিন্তা করছি না। সামনে বিপিএলের ম্যাচ আছে, এগুলো নিয়ে এখন চিন্তাই করতে পারি না। এখন কুমিল্লা ভিক্টোরিয়ান্স আমার মেন ফোকাস।

নিউজটি শেয়ার করুণ