না.গঞ্জে রান্না ঘরে গ্যাস বিষ্ফোরনে বাবা-মাসহ শিশু দগ্ধ

শেয়ার করুণ

আড়াইহাজারে রান্না ঘরে জমে থাকা গ্যাস বিস্ফোরণে মা-বাবাসহ এক শিশু দগ্ধ হয়েছে।

আজ রোববার (৮ অক্টোবর) ভোররাত ৩টার দিকে উপজেলার নাগেরচর এলাকার ৫ নম্বর ওয়ার্ডের ব্যাংক কর্মকর্তা গোলজারের বাড়ির নিচতলায় এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- অরিজিৎ (৩৫), তার স্ত্রী রিংকু (২৮) ও তাদের ১৯ মাস বয়সী সন্তান কাব্য। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তাদেরকে হাসপাতালে নিয়ে আসা প্রতিবেশী আরমান আলী মোল্লা জানান, ওই বাসায় তারা গ্যাস সিলিন্ডারের মাধ্যমে রান্না করেন। রাত ৩টার দিকে রিংকু তার শিশু সন্তান কাব্যর জন্য দুধ গরম করতে রান্না ঘরে যান। এরপর দিয়াশলাই জ্বালাতেই সারাঘরে আগুন ধরে যায়। এতে তারা তিনজনই দগ্ধ হন।

ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার থেকে লিকেজের কারণে রান্না ঘরে গ্যাস জমে ছিল। সেখান থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দগ্ধ অরিজিৎ একটি এনজিওতে চাকরি করেন। আর তার স্ত্রী গৃহিণী।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, রিংকুর অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। এছাড়া তার স্বামীর ১৪ শতাংশ এবং সন্তানের ২০ শতাংশ দগ্ধ হয়েছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) হুমায়ুন কবির মোল্লা জানান, ওই বাড়িতে তিতাস গ্যাসের সংযোগ নেই। ধারণা করা হচ্ছে, সিলেন্ডার বিস্ফোরণের কারণেই এই ঘটনা ঘটে। তবে তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

নিউজটি শেয়ার করুণ