না.গঞ্জ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব

শেয়ার করুণ

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

আজ সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাহিনীর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) তথ্যের ভিত্তিতে র‌্যাব এর স্পেশাল টিম নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ওই ৬ জনেকে আটক করে। আটককৃতদের মধ্যে অন্যতম হলো ‘আনসার আল ইসলাম’ বিভিন্ন অঞ্চলের প্রধান সমন্বয়কারী ও প্রশিক্ষণ শাখার প্রধান আব্দুর রাজ্জাক ওরফে ইসহাক ওরফে সাইবা (৪১)।

আব্দুর রাজ্জাক ওরফে ইসহাক ওরফে সাইবাসহ আটক অন্য সদস্যরা হলেন-মো. শরিফুল ইসলাম ওরফে মুরাদ (৩১), আশিকুর রহমান ওরফে উসাইমান (২৭), মুহাম্মদ জাকারিয়া ওরফে আবরার (২৪), মো. আল আমিন ওরফে রবিন ওরফে সামুরা (২৪) ও মো. আবু জর ওরফে মারুফ (১৮)।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে কমান্ডার মঈন বলেন, গ্রেপ্তাররা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র সদস্য। তারা আফগানিস্থানে তালেবানের উত্থানে উদ্বুদ্ধ হয়ে আল কায়েদা মতাদর্শের জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র কার্যক্রম পরিচালনা করছিলেন। এ উদ্দেশ্যে সংগঠনের সদস্যদের তারা বিভিন্ন উগ্রবাদি পুস্তিকা, মুসলমানদের ওপর নির্যাতন ও উগ্রবাদী নেতাদের বক্তব্যের ভিডিও সরবরাহ করতেন। এছাড়াও তারা সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য ভুল তথ্য দিয়ে তাদের আত্মীয়-স্বজন, বিভিন্ন মাদরাসা ও সদস্যদের কাছে থেকে নিয়মিত অর্থ সংগ্রহ করতেন। এছাড়াও বিভিন্ন সময়ে তারা বাসা বা বিভিন্ন স্থানে সদস্যদের নিয়ে গোপন সভা পরিচালনা করতেন বলেও জানা গেছে। তারা পার্শ্ববর্তী বিভিন্ন দেশের সমমনা ব্যক্তিদের সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে যোগাযোগ বজায় রাখতেন এবং তারা সংগঠনের সদস্যদের তথাকথিত হিজরতের উদ্দেশ্যে বিভিন্ন প্রশিক্ষণের জন্য অবৈধ পথে পার্শ্ববর্তী দেশে প্রেরণ করতেন বলে জানানো হয় র‍্যাবের পক্ষ থেকে।

নিউজটি শেয়ার করুণ