না.গঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি-সেক্রেটারির বিরুদ্ধে কমটি বানিজ্যের অভিযোগ

শেয়ার করুণ

নারায়ণগঞ্জ মহানগর কমিটি ঘোষনার পর থেকেই সভাপতি রাকিবুর রহমান সাগর ও সাধারণ সম্পাদক রাহিদ ইসতিয়াকের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তৃনমুল নেতাকর্মীদের। ছাত্রদলের এই শীর্ষ দুই নেতা ক‌মি‌টি বাণি‌জ্যে মে‌তে উ‌ঠেছেন- এমন গুরুতর অভিযোগ তুলেছেন তৃনমুল নেতৃবৃন্দ।

মহানগর ছাত্রদলের একাধিক সূত্র থেকে জানা গেছে, একদফা বাস্তবায়নে চলমান সরকার বিরোধী আন্দোলনে তেমন কোনো সক্রিয় ভুমিকা রাখতে দেখা যায়নি মহানগর ছাত্রদলের শীর্ষ দুই নেতাকে। তাছাড়া আন্দোলন চাঙা করতে ইউনিট কমিটিগুলো যোগ্য ও ত্যাগীদের নিয়ে গঠন করার পরিবর্তে এবিষয়ে তারা স্বেচ্ছাচারীতার পরিচয় দিয়েছে। আর্থিক সুবিধা নিয়ে প্রবাস ফেরত ও আওয়ামীলীগ ঘেষা লোকদের নিয়ে ইউনিট কমিটিগুলো করার পায়তারা করছে তারা। কেন্দ্র থেকে সুপার ছয়ের সাথে সমন্বয় করে কমিটিগুলো গঠনের নির্দেশনা থাকলেও সাগর ও রাহিদ তা মানছে না। বরং কোনোরকম আলোচনা ছাড়াই নিজ বলয়ের ও অযোগ্যদের নিয়ে আওতাধীন কমিটিগুলো করতে তৎপরতা চালাচ্ছে তারা।

নাম প্রকাশ না করার সুত্রে কয়েকজন আরো বলেন, দূর্বৃত্তায়নের রাজনীতির মাধ্যমে এই সরকার তাদের ক্ষমতার মসনদ আকড়ে ধরে আছে দীর্ঘ প্রায় ১৫ বছরের অধিক সময় ধরে। তীব্র আন্দোলন ছাড়া এসরকারকে হঠানো কোনোভাবেই সম্ভব না। এরকম একটি কঠিন সময়ে রাজপ‌থের ত‌্যাগী নেতাকর্মী‌দের বাদ দি‌য়ে স্বেচ্ছাচারীতার মনোভাব দেখাচ্ছে শীর্ষ দুই নেতা।

নারায়ণগঞ্জ মহানগ‌র ছাত্রদলের ইউ‌নিট ক‌মি‌টিগু‌লো যদি এভাবে অযোগ্য ও আওয়ামী লীগ ঘেষা নেতাদের নিয়ে গঠন করা হয় তা‌তে সরকার বিরোধী আন্দোলন সংগ্রা‌ম কতটুকু বেগবান হবে, প্রশ্ন মহানগর ছাত্রদলের তৃনমুল নেতাকর্মীদের।

নিউজটি শেয়ার করুণ