পিটার হাসকে বহিষ্কারের দাবি খোকন সাহার

শেয়ার করুণ

 

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে বাংলাদেশ থেকে বহিষ্কারের দাবী জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ দাবী জানা। বৃহস্পতিবার বিকেলে ওই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবী জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে খোকন সাহা বলেন, পিটার হাস মার্কিন যুক্তরাষ্ট্রের পারপাস সার্ভ করতেছে। বাংলাদেশকে ধ্বংস করার কাজে সে লিপ্ত। সে বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। বাংলাদেশ থেকে তাকে বহিষ্কারের জন্য আমরা দাবী জানাই।

এ সময় উপস্থিত নেতাকর্মীরা তার এই বক্তব্যকে সমর্থন করে।

তিনি আরও বলেন, এই পিতার হাসরা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে। ১৯৭৪ সালে প্রকৃত খাদ্য খাদ্যের জাহাজ তারা ফিরিয়ে নেয়। যাতে করে বাংলাদেশকে দুর্ভিক্ষের মুখোমুখি হতে হয়। ১৯৭১ সালে মার্কিনরা সরাসরি পাকিস্তানিদের অস্ত্র সরবরাহ করেছিলো। পাকিস্তানিরা সেই অস্ত্র দিয়েই নিরিহ বাঙ্গালিদের হত্যা করেছিলো।

পিটার হাস যুক্তরাষ্ট্রের মুখপাত্র হয়ে বাংলাদেশের বিভিন্ন বিচারপতি সহ আইন প্রয়োগকারী সংস্থার বিরুদ্ধে নিষেধা জারীর নিউজ ফাস করছে। তাই পিটার হাসকে বহিষ্কার করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর আবেদন জানান খোকন সাহা।

মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. হান্নান আহমেদ দুলাল, রবিউল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাক জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা, আইন বিষয়ক সম্পাদক এড. ওয়াজেদ আলী খোকন, দপ্তর সম্পাদক এড. বিদ্যুত কুমার সাহাসহ বিভিন্ন উপজেলা ও ওয়ার্ড থেকে আগত নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুণ