বক্তাবলীর মাদক সন্ত্রাসী দাদন ও সালাউদ্দিন জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

শেয়ার করুণ

নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীতে বিচার শালিশে বক্তাবলী ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান হালিমের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় মাদক ব্যবসায়ী ও চিহ্নিত সন্ত্রাসী দাদন, সালাউদ্দিন ও মহিউদ্দিনের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে বিজ্ঞ আদালত।

আজ রবিবার(৩ মার্চ) সকালে আসামী দাদন, সালাউদ্দিন ও মহিউদ্দিন নিম্ন আদালতে আত্মসমর্পণ করে সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক সামসুর রহমানের আদালতে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ
বিচারক জামিন না মঞ্জুর করে তাদেরকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, গতবছরের ২ সেপ্টেম্বর বক্তাবলীর কানাইনগর গ্রামের চিহ্নিত মাদক সম্রাট ও ইয়াবা ডিলার সালাউদ্দিন, দাদন ও মহিউদ্দিন স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান হালিমের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে। গুরুতর আহতাবস্থায় হালিমকে উদ্ধার করে স্বজনেরা খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে চিকিৎসা করেন। পরবর্তিতে আহত হালিমের বোন রোকসানা বেগম বাদী হয়ে দাদন, সালাউদ্দিন, আলাউদ্দিন, মহিউদ্দিনসহ ৮ জনের নাম উল্লেখ করে আরো ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলায় আসামী রাসেল মেম্বার গ্রেফতার হয়ে এক মাস জেল খেটে জামিনে বের হয়, আর অন্যান্য আসামিরা হাইকোর্ট থেকে আগান জামিন নেয়, জামিনে বের হয়ে এসে মামলা তুলে নিতে বাদীকে নানান ভাবে হুমকি ধামকি প্রদান করে আসছিল।

হাইকোর্ট থেকে জামিনের মেয়াদ শেষ হলেও এই আসামীরা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেনি, পালিয়ে ছিলো। ২ মাস পালিয়ে থাকার পর নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নাকচ করে কারাগারে প্রেরণ করে। মামলার আসামী রাসেল চৌধুরীসহ অন্যান্য আাসমীদের কেউ জামিনে আছে, কেউ কেউ পালিয়ে আছে।

হালিমের স্বজনরা জানান, মেম্বার রাসেল চৌধুরীর নির্দেশক্রমে একটি বিচার সালিশে ওই মাদক বিক্রেতা ও সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে হালিম মেম্বারকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

উল্লেখিত আসামীরা এলাকায় মাদক সম্রাট ও ইয়াবার ডিলার হিসেবে পরিচিত, সংঘবদ্ধ চক্রের মাধ্যমে বক্তাবলী ইউনিয়ন জুড়ে ইয়াবা, গাঁজা সহ নানান ধরনের মাদক ব্যবসা করে আসছে। দাদন, সালাউদ্দিন ও মহিউদ্দিনের জামিন না মঞ্জুর হওয়ার সংবাদে স্বস্তির নিশ্বাস নিচ্ছেন এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুণ