রাজধানীতে বিএনপির সমাবেশ, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে পুলিশের তল্লাশি

শেয়ার করুণ

নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ। কেন্দ্র ঘোষিত ঢাকার নয়াপল্টনে বিএনপির এক দফা দাবির সমাবেশকে ঘিরে তল্লাশি চৌকি থাকলেও পুলিশ বলছে নিয়মিত ধারাবাহিক অভিযান।

আজ বুধবার (১৮ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক ও সাইনবোর্ডসহ বিভিন্ন পয়েন্টে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক পয়েন্টে ২৫ জন, সাইনবোর্ড পয়েন্টে ৬০ জন, সোনারগাঁয়ের কাচঁপুর পয়েন্টে ৬০ জন আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই চেকপোস্টগুলোতে দায়িত্বরত পুলিশ সদস্যরা যাত্রী ও চালকরা কে, কোথায় যাচ্ছে তা জানতে চান। বাসে যাত্রীদের ব্যাগ, ব্যক্তিগত গাড়ির ভেতর ও পেছনে ব্যাকডালা তল্লাশি করা হচ্ছে। তবে কোনো পয়েন্টেই তল্লাশি চালিয়ে এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি। এ সময় কোনো যানবাহনকে দীর্ঘক্ষণ থামিয়ে রাখা কিংবা কোনো যাত্রীকে নামিয়ে দিতে দেখা যায়নি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) গোলাম মোস্তফা জানান, সিদ্ধিরগঞ্জের মৌচাক পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। নাশকতার উদ্দেশ্যে কোনো ব্যক্তি যানবাহনে বিস্ফোরক দ্রব্য বহন করছে কি না সে বিষয়ে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আমাদের এ ধরনের তল্লাশি চলবে।

অতিরিক্তি পুলিশ সুপার (ক সার্কেল) মো. জহিরুল ইসলাম বলেন, বাসে বাসে তল্লাশি আমাদের নিয়মিত অভিযানের একটা অংশ। কক্সবাজার থেকে বিভিন্ন সময় মাদকের বড় চালান আসে। এমন কোন ইনফরমেশন থাকলেই মূলত আমরা ওই অভিযান চালাই।

নিউজটি শেয়ার করুণ